আল্লাহ্‌ তায়ালা মানুষ কে ছাড় দেয় | কিন্তু ছেড়ে দেয়না | Modern Islam

Allah, Destiny, Time, Sabr

আল্লাহ্‌ তায়ালা মানুষ কে ছাড় দেয়, কিন্তু ছেড়ে দেয়না।

 
কিন্তু আফসোস এটাই মানুষ বুঝেনা। মানুষ ভাবে যে, আজ আমি মজা করতেসি করি, জীবন তো এক্টাই। কিন্তু যখন আবার বিপদে পড়ে তখন আল্লাহ্‌ কে আবার ঠিকি স্মরণ করে।
 
মানুষ বর্তমান সময়ে ভাবে, আমার টাকা আছে, পাওয়ার আছে, সবি তো আছে। তো আমি যা ইচ্ছে করি। অন্যের টাকা মেড়ে খাই, অন্যের উপর নিজের ক্ষমতার প্রভাব দেখাই, নিজের ক্ষমতার অপব্যাবহার করি। কিন্তু একটি জিনিষ সত্য যে,
Allah, Destiny, Time, Sabr
আল্লাহ্‌ তায়ালা মানুষের তাকদীর কে দু’টি ভাগে বিভক্ত করেছে।
১, ভাল লিখা তাকদীর
২, খারাপ লিখা তাকদীর
 
এখন যেহেতু আমাদের বিবেক আছে, তাই আমরা মানুষ হিসেবে পরিচিত। এক ভদ্র লোক এই মানুষ শব্দ টির চমৎকার একটি ব্যাখা করেছে। “মান+হুস = মানুষ”
 
অর্থাৎ যার হুশ থাকে বা আছে সেই মানুষ। আর বাকী যাদের হুঁশ নেই তাদের বিবেক ও নেই। তাই তাঁরা মানুষের কায়দায় পড়েনা।
 
ধরুন একজন মাতাল তাঁর কিন্তু হুঁশ নেই, এবং তাঁর ব্রেইন ও তখন কাজ করেনা যে, সে কি করছে বা কি বলছে। তাই তাকে আমরা মাতাল বলি। ইংরেজি ভাষায় ক্র্যাক ও বলি।
 
আবার পুর্বের কথায় যাচ্ছি, তাই মানুষের ভাগ্য চয়ন করার দায়িত্ব আমাদের যে আমি কোন পথে যাব। মানুষ এখন যদি খারাপ পথে যায়, আল্লাহ্‌ তায়ালা তাকে সেই পথেই সফলতা দিবে। আর যদি তিনি ভালো টি চয়ন করেন, তবে তাকে ভাল পথেই সফলতা দিবে।
 
তাই যারা খারাপ পথে সফলতা অর্জন করতেসেন, তাঁরা ভাইবেন না যে আল্লাহ্‌ আপনাকে ছেড়ে দিয়েছে। বরং আল্লাহ্‌ আপনাকে সুজোগ দিয়েছে যে, আপনি নিজেকে শুধরান। যদি না শুধ্রিয়ে নেন তবে, আল্লাহ্‌ যেভাবে আপনাকে ১৫০ তালায় উঠিয়েছে, ঠিক তেমনি ভাবে ১৫০ তালা থেকে আপনাকে ছেড়ে দিবে। কোন প্রকার কোন লিফট বা সিঁড়ি ছাড়া। তখন বুঝবেন যে, মজা টা কত। তাঁর কারন কোন মানুষ যদি ১৫০ তালা থেকে পড়ে তাঁর অস্তিত্ব বিলীন হয়ে যাওয়ার কথা। তাই খারাপ কাজ করা আগে একটু ভেবে নিন। আল্লাহ্‌ আপনাকে ছাড় দেয়। ছেড়ে দেয় না।
 
আর যারা নিজেদের কিসমতের ভাল দিক চয়ন করেছেন, তাঁরা ধৈর্য ধারন করুন। কেননা ভাল কাজের সফলতা একটু দেড়িতেই আসে। এবং তা সর্বদা চিরস্থায়ী হয়।
 
দেখবেন একটি বাড়ি ৬ মাসে করুন, অইটার ফাউন্ডেশন ৬ মাসের মতই হবে। এক বছর লাগিয়ে ধৈর্য ধরে ভাল জিনিষ দিয়ে কাজ করুন। সারাটি জীবন শান্তি দিবে।
 
” তাই সর্বদা মনে রাখবেন, আল্লাহ্‌ আপনাকে ছাড় দিয়েছে, অতএব নিজেকে শূদ্রে নিন। নয়তো যখন ধরবে তখন আর শত চাইলেও বাঁচতে পারবেন না। কেননা তিনি কাউকে ছেড়ে দেয় না।”
 
লিখাঃ- হাফেজ সালমান আব্দুল্লাহ
Modern Islam – BD
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here